৪ আগস্ট ২০১৭ তে সমাপ্ত হলো সুবিধাবঞ্চিত মানুষের জন্য ফ্রি চিকিৎসা ব্যবস্থা প্রদান কর্মসুচী, জীবন তরী।

বরিশাল বিভাগের দুর্গম অঞ্চল চালিতাবুনিয়া, পুর্ব নির্ধারীত পরিকল্পনা অনুসারে গত ৪ তারিখে এই গ্রামে এক টাকায় খাবার প্রজেক্ট এর নেতৃত্বে ক্যাম্প স্থাপন করা হয়, সারা দিনে  সর্বমোট ৬০ জন অসুস্থ রোগীকে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয় ও বিনামুল্যে ওষুধ প্রদান করা হয়। একজন রোগী বর্তমানে এক টাকায় খাবারের সহযোগীতায় বরিশাল শেরে বাংলা মেডিকেলে চিকিৎসা নিচ্ছে।

এক টাকায় খাবারের কর্মসুচী পরিচালনা সর্বপরি সহযোগীতায় ছিলো চালিতাবুনিয়া মুলকে চিশ্ত দরবার শরীফ কতৃপক্ষ্য, শাহ সুফি হযরত খাজা মহিউদ্দিন চিশতি (রঃ) এর মাজারের সন্নিকটেই অবস্থিত গেস্ট হাউজ ”দরবার হল” এ থাকা খাওয়ার সু বন্দবস্ত ও ক্যাম্প পরিচালনার জন্য ঘর আয়োজন করে দেন তারা। উল্লেখ্য অসুস্থ্যতায় পানি পড়া ঝাড়ফুঁকের উপর নির্ভরশীল না হয়ে মহান আল্লাহর রহমত , ডাক্তার ও চিকিৎসা ব্যবস্থা গ্রহনে স্থানীয় গ্রামবাসিদের উৎসাহ দিতেই তারা এই ক্যাম্পটি পরিচালনার জন্য অনুরোধ জানিয়েছিলেন এক টাকায় খাবার প্রজেক্ট বরারবর।

স্বেচ্ছাসেবকদের ভেতর থেকেই হাতযশ সম্পন্ন ৫ জন তরুন ডাক্তার দ্বারা এই চিকিৎসা সেবা পরিচালনা হয়।

ক্যাম্প  সমাপ্তির অনুভুতি জানতে কেন্দ্রীয় প্রধান জনাব রাফাত নুর আমাদের জানান ” মহান আল্লাহর রহমতে, এক টাকায় খাবারের কেন্দ্রীয় নেতৃবৃন্ধ,বরিশাল বিভাগীয় নেতৃবৃন্দ ও স্থানীয় স্বেচ্ছাসেবক ও নেতৃবৃন্দের দের সহায়তায় এই ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন হয়। এখন হতে প্রতি মাসে  এই গ্রামে একটি ক্যাম্প পরিচালনা হবে বলে আশা রয়েছে  এবং এটা বাদেও বরিশালের আরও কিছু দুর্গম অঞ্চলে ক্যাম্প পরিচালনা হবে খুব শিগ্রই। “

মেডিকেল ক্যাম্প বিষয়ক নিয়মিত ছবি ও আপডেট পেতে ফেসবুকে পেইজে ভিজিট করুন।    https://www.facebook.com/OneTakaFood/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Proudly powered by HostingRim | Theme: Baskerville 2 by Anders Noren.

Up ↑