গভীর রাতে সুবিধাবঞ্চিতদের হাতে সেহেরী তুলে দেয়ার গল্প।

গভীর রাতে অভুক্ত কিশোরের হাতে খাবার পৌঁছে দেওয়ার পরে কিশোরের কেঁদে ফেলা !
ঘুম ভেঙে উঠে খাবারের সুবাসে উচ্ছাস প্রকাশ ! গম্ভীর চেহারার লোকটি তার স্বভাবজাত গাম্ভীর্য বয়কট করে খুশির হাসি হাসা ! এসব কিছূ বাস্তবায়নে যাদের অবদান তারা হলো ফেসবুক গ্রুপ SSC 97 HSC 99 এর সদস্য ও পরিচালক বৃন্দ।

দেশের সুবিধাবঞ্চিত মানুষের জন্য সেহেরী বিতরন একটি কঠিন বিষয়। ইফতার এর সময় অনেকেই সুবিধাবঞ্চিতদের খাদ্য বিতরন করে থাকেন, কিন্তু গভির রাতে খাদ্য বিতরন সকলের জন্য সহজ কাজ নয়।
প্রজেক্ট এক টাকায় খাবার এর সাথে জুটি বেঁধে এই কঠিন কাজটিকে সহজ করে দেখিয়েছে ফেসবুক গ্রুপ SSC 97 HSC 99 এর সদস্য ও পরিচালক বৃন্দ।
ঢাকা শহরের বিভিন্ন পয়েন্ট এ, রমযান মাসের বিভিন্ন দিনে এই কর্মসুচি পালন করা হয়েছে।

সেহেরী বিতরন এর এই কর্মসুচি পরিচালিত হয়েছে রমযানের মাসের বিভিন্ন সময়ে, এবং প্রজেক্ট এক টাকায় খাবার এর স্বেচ্ছাসেবকদের সাথে জুটি বেধে সেহেরীর সকল ব্যয় নির্বাহ করেছে ফেসবুক গ্রুপ ফেসবুক গ্রুপ SSC 97 HSC 99 । বিভিন্ন দিনে সেহেরী বিতরনের সময় উপস্থিত ছিলেন, ফেসবুক গ্রুপের এডমিন সাব্বির ফেরদৌস রাতুল,মডারেটর মুন্তাসির সানিয়াত,মডারেটর জনাব মেজবাহ , মডারেটর জনাব মল্লিক নজরুল, মডারেটর জনাব হামিম সালেহ, এবং গ্রুপের একাধিক সন্মানিত সদস্য।

প্রজেক্ট এক টাকায় খাবার এর সাথে মিলিতভাবে এই মানবিক কাজের মাধ্যমে উপকৃত হয়েছেন শত শত সুবিধাবঞ্চিত মানুষ। এ বিষয়ে প্রজেক্ট পরিচালক জনাব রাফাত নুর বলেন, আমি নিজেও এই গ্রুপের একজন সাধারন সদস্য। ফেসবুক গ্রুপ সাধারনত আনন্দ ও বিনোদনের মাধ্যম হিসেবেই পরিচিত। কিন্তু ফেসবুক গ্রুপ SSC 97 HSC 99 কেবল মাত্র আনন্দ বিনোদনের মধ্যেই সীমাবদ্ধ রাখেনি নিজেদের। তারা সেবামুলক কাজে জড়িত হয়ে সু-নাগরিকের দায়িত্ব পালন করছে।

সুত্রঃ পাবলিকেশন অফিস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Proudly powered by HostingRim | Theme: Baskerville 2 by Anders Noren.

Up ↑